1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জে প্রশিক্ষণার্থীদেরকে প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ বিতরণ

নিউজ ডেস্ক
আপলোড সময় : ০৩-০২-২০২৪ ০৭:৪৬:২৩ অপরাহ্ন
আপডেট সময় : ০৩-০২-২০২৪ ০৭:৪৬:২৩ অপরাহ্ন
হবিগঞ্জে  প্রশিক্ষণার্থীদেরকে  প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ বিতরণ

নিউজ ডেস্ক: হবিগঞ্জ জেলার নারী প্রশিক্ষণার্থীদেরকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার ল্যাপটপ বিতরণ করেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী পলক বলেন আমি হবিগঞ্জে এসেছি এখানকার প্রতিটি তরুণ-তরুণীর ভবিষ্যৎ স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করার অঙ্গীকার নিয়ে। এই চুনারুঘাট, মাধবপুর, হবিগঞ্জ থেকে শুরু করে বাংলাদেশের সব আবর্জনা পরিষ্কার করে তারুণ্যের শক্তি দিয়ে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। বাংলাদেশকে নতুন স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার জন্য আমরা নিজেরা নিজেদেরকে বদলাবো এবং আমাদের সমাজ এবং দেশকে বদলাবো।


প্রতিমন্ত্রী বলেন  আজ হবিগঞ্জ সদর, বানিয়াচং, আজমিরিগঞ্জ, মাধবপুর, এবং চুনারুঘাটের যে ২৬৫ জন স্মার্ট নারী উদ্যোক্তারা বিশ্ব পরিবর্তনের স্মার্ট হাতিয়ার একটি করে ল্যাপটপ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার পাচ্ছেন তাদের জন্য শুভকামনা। ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া থেকে রেমিট্যান্স পাঠানোর কারণে সিলেটবাসীর সুনাম রয়েছে এবং এজন্য তাদের কাছে পুরো দেশের মানুষ কৃতজ্ঞ। বর্তমানে যে ৭ লক্ষ ফ্রিল্যান্সার ওয়েব ডেভেলপিং, ডিজিটাল মার্কেটিং, ইমেজ প্রসেসিং করছে তারা ইউরোপ আমেরিকায় না গিয়েও নিজের শহর বা বাড়িতে বসেই বৈদেশিক মুদ্রা আয় করছে।

২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে তিনটি লক্ষ্য নির্ধারণ করে দিয়েছেন। আমাদের রপ্তানি আয় বৃদ্ধি, বিনিয়োগ আকর্ষণ এবং কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। আমরা অল্পদিনের মধ্যেই হবিগঞ্জের আটটি উপজেলায় প্রায় তিন কোটি টাকা খরচ করে একটি করে জয় স্মার্ট এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার স্থাপন করবো যেখানে তরুণদের জন্য প্রশিক্ষণ এবং কর্মসংস্থান সৃষ্টি করা হবে। পাশাপাশি এই অর্থবছরেই হবিগঞ্জে বর্তমান ১১৪টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সাথে আরও ১০০টি নতুন ল্যাব স্থাপন করবো।


আমাদের একটাই লক্ষ্য আমাদের হতে হবে দক্ষ। হবিগঞ্জের কোনো তরুণ-তরুণী বেকার থাকবে না, তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ্‌।


তিনি আরোও বলেন আমরা প্রতিবছর ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে হবিগঞ্জের অন্ততপক্ষে এক হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করবো। বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর; অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর। আমরা চাই আমাদের ঘরেবাইরে নারী-পুরুষ সকলে একসাথে মিলে স্মার্ট অর্থনীতি গড়ে তুলুক। আজ যে স্মার্ট নারী উদ্যোক্তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার একটি করে ল্যাপটপ পাচ্ছেন, আপনারা নিজেরা সফল হয়ে আরো দশজন নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবেন। 

 

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ