1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা শুর

আপলোড সময় : ২৩-০২-২০২৪ ০৫:৫৯:০৬ অপরাহ্ন
আপডেট সময় : ২৩-০২-২০২৪ ০৫:৫৯:০৬ অপরাহ্ন
রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা শুর

রাবি প্রতিনিধি : আঞ্চলিক কেন্দ্র রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।


আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষাকে কেন্দ্র করে সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। জানা যায়,প্রথম দিন ঢাবির খ ইউনিটে ১০হাজার ৯০০জন পরীক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করবে। পরীক্ষা চলবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।


সরজমিনে দেখা যায়, শুক্রবার সক‌াল সা‌ড়ে ৯টা থে‌কেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর ফট‌কে ভর্তিচ্ছু ও অভিভাবকদের উপস্থিতি বাড়‌তে থা‌কে। ভর্তিচ্ছুরা লাইনে দাঁড়িয়ে একজন একজন করে কেন্দ্রে প্রবেশ করেছেন। প্রত্যেককে তল্লাশি করে সঙ্গে থাকা প্রবেশ পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দে‌খে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস ও ঘড়িসহ কোনো কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।


সার্বিক নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে রাবি প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, আমরা প্রক্টর অফিস সকল ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত রয়েছি। গত বছরের ন্যয়এই বছর ও বিশ্ববিদ্যালয়ের প্রতিটি পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, রাবি কেন্দ্রে ঢাবির 'গ' ইউনিটের পরীক্ষা আগামীকাল ২৪ ফেব্রুয়ারি এবং 'ক' ইউনিটের পরীক্ষা ১লা মার্চ অনুষ্ঠিত হবে। গ ইউনিটে পরীক্ষার্থী সংখ্যা ২,১২০ জন এবং ক ইউনিটে পরীক্ষার্থী সংখ্যা ১১,৯২০ জন।

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

প্রতিবেদকের তথ্য

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ