1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার( ১৮ মার্চ) বিকাল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ে ডিন কমপ্লেক্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি । 

রাবি ভর্তি পরীক্ষায় 'কম নম্বর' দেওয়ার অভিযোগ ভিত্তি হীন

স্টাফ রিপোর্টার
আপলোড সময় : ১৮-০৩-২০২৪ ০৮:৪৬:০০ অপরাহ্ন
আপডেট সময় : ১৮-০৩-২০২৪ ০৮:৪৬:০০ অপরাহ্ন
রাবি ভর্তি পরীক্ষায় 'কম নম্বর' দেওয়ার অভিযোগ ভিত্তি হীন
রাবি প্রতিনিধি :
 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে শিক্ষার্থীদের অভিযোগকে ভিত্তিহীন ও বিভ্রান্তিকর বলেছেন "এ" ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এস এম এক্রাম উল্লাহ । আজ সোমবার( ১৮ মার্চ) বিকাল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ে ডিন কমপ্লেক্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি । 
 
লিখিত বক্তব্য তিনি বলেন, গত ১৩ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) 'এ' ইউনিট এর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এই ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফলাফলে কোন প্রকার ত্রুটি-বিচ্যুতি নেই। একটি শক্তিশালী বিশেষজ্ঞ টিম কর্তৃক প্রস্তুতকৃত ফলাফল যথানিয়মে যথাযথভাবে প্রকাশিত হয়েছে। এ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ফলাফল নিয়ে যে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হয়েছে তা ভিত্তিহীন।
 
জানা যায়, গত শনিবার(১৬মার্চ) অর্ধশতাধিক শিক্ষার্থী তাদের খাতা সঠিকভাবে মূল্যায়ন করা হয়নি বলে আভিযোগ দেন । কারো কারো মতে খাতায় ১৫-২০ নম্বরের ঘাটতি রয়েছে। আবার কারো খাতায় ভূল উত্তরের সংখ্যা বেশি দেখানো হয়েছে। কিছু কিছু শিক্ষার্থী দাবি করেছেন, তাদের সঠিক উত্তরের সংখ্যা মিল থাকলেও প্রতি সঠিক উত্তরে নম্বর ১.২৫ না দিয়ে ১ করে দেওয়া হয়েছে। 
 
এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক আবু নাছের মোহাম্মদ ওয়াহিদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড.মো. বেলাল হোসেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস প্রমুখ।

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ