1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

মুখোমুখি হচ্ছে ব্রাজিল-ইংল্যান্ড, কেমন হচ্ছে সম্ভাব্য একাদশ

নিউজ ডেস্ক
আপলোড সময় : ২৪-০৩-২০২৪ ০১:২৬:০০ পূর্বাহ্ন
আপডেট সময় : ২৪-০৩-২০২৪ ০১:২৬:০০ পূর্বাহ্ন
মুখোমুখি হচ্ছে ব্রাজিল-ইংল্যান্ড, কেমন হচ্ছে সম্ভাব্য একাদশ
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শনিবার দিবাগত রাতে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও ইংল্যান্ড। যার মাধ্যমে ল্যাটিন আমেরিকা ও ইউরোপের দুই পরাশক্তি আসন্ন কোপা আমেরিকা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য নিজেদের ঝালিয়ে নেবে। রাত ১টায় ইংল্যান্ডের ওয়েম্বলিতে ম্যাচটি শুরু হবে।
 
এই ম্যাচ নতুন অধ্যায় শুরু হচ্ছে ব্রাজিল ফুটবলের। বিশ্বকাপের পর প্রায় এক বছর স্থায়ী কোচহীন থাকা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা আজ প্রথমবার নামছে দরিভাল জুনিয়রের অধীনে। বিশ্বকাপের পর থেকেই তারা বাজে সময় পার করছে। লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে সর্বশেষ চার ম্যাচেই পরাজিত হয়েছে সেলেসাওরা। তার ওপর দলের প্রধান কয়েকজন তারকাই চোটের কারণে দলে নেই।
 
চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে আছেন সেলেসাও সুপারস্টার নেইমার জুনিয়র। এরপর আসন্ন দুই প্রীতি ম্যাচের আগে তারা চোটের কারণে হারায় গোলবারের প্রথম পছন্দ অ্যালিসন বেকারকে। স্কোয়াড ঘোষণার পর আরেক গোলরক্ষক এডারসন মোয়ারেসও চোটে পড়েন। একইভাবে স্কোয়াড থেকে ছিটকে গেছেন ডিফেন্ডার মার্কিনিয়োস ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেল্লিও। সর্বশেষ সেই তালিকায় যুক্ত হন মিডফিল্ডের বড় ভরসা ক্যাসেমিরো। তবুও দলে আছেন ফর্মে থাকা ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো গোয়েস, ব্রুনো গুইমারেস, ডগলাস লুইস ও লুকাস পাকুয়েতার মতো তারকারা।
 
অন্যদিকে, দারুণ শক্তিশালী স্কোয়াড গড়েছিল ইংলিশ লায়ন্সরা। কিন্তু ম্যাচে নামার আগমুহূর্তে চোটের কারণে ছিটকে গেছেন অধিনায়ক হ্যারি কেইন। অ্যাঙ্কলের চোটে পড়ায় তিনি আসন্ন দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন। ইংলিশদের স্কোয়াডে থাকা আরও দুই তারকা আয়াক্স মিডফিল্ডার জর্ডান হেনডারসন এবং চেলসি ফরোয়ার্ড কোল পালমারও চোটের কারণে ব্রাজিলের বিপক্ষে খেলতে পারবেন না। এর আগে চোটের কারণে ছিটকে যান তরুণ ফরোয়ার্ড বুকায়ো সাকাও। তবে ইংলিশ স্কোয়াডে থাকা জ্যুড বেলিংহ্যাম, ফিল ফোডেন ও মার্কোস রাশফোর্ডদের উপস্থিতিতে যে ম্যাচ সহজ হবে না, তা সহজেই অনুমেয়!
 
সাম্প্রতিক পারফরম্যান্স এই ম্যাচের আগে ইংল্যান্ডকে এগিয়ে রাখলেও, মুখোমুখি পরিসংখ্যানে এগিয়ে ব্রাজিলই। ইংলিশদের সর্বশেষ ১১ ম্যাচের ১০টিতেই ব্রাজিল জিতেছে। সবমিলিয়ে ২৬ ম্যাচে ব্রাজিলকে মাত্র চারবার হারাতে পেরেছে ইংল্যান্ড। তবে সেই পরিসংখ্যানই সব নয়, ম্যাচে আধিপত্য দেখানো দলই রেফারির চূড়ান্ত বাঁশি বাজার পর শেষ হাসি হাসবে।
 
ব্রাজিলের সম্ভাব্য একাদশ : বেন্তো ম্যাথিউস (গোলরক্ষক), দানিলো, গ্লেসন ব্রেমার, লুকাস বেরাল্ডো, ওয়েনডেল, ব্রুনো গুইমারেস, ডগলাস লুইস, লুকাস পাকুয়েতা, রদ্রিগো গোয়েস, ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন।
 
ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ : জর্ডান পিকফোর্ড (গোলরক্ষক), কাইল ওয়াকার, জন স্টোন্স, হ্যারি ম্যাগুয়ের, বেন চিলওয়েল, ডেক্লান রাইস, কনর গ্লাঘার, জ্যুড বেলিংহ্যাম, ফিল ফোডেন, মার্কোস রাশফোর্ড, ওলি ওয়াটকিনস।
 
বাংলাদেশ থেকে ম্যাচটি সরাসরি দেখার সুযোগ রয়েছে। ভারতীয় টিভি চ্যানেল সনি স্পোর্টস টেন-২ তে দেখা যাবে ম্যাচটি। এছাড়া ব্রাজিল-ইংল্যান্ডের লড়াই দেখা যাবে ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইয়াল্লা টিভিতে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে।
 

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ