1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ট্রেনের টিকিট পেতে এক ঘণ্টায় ২ কোটি বার চেষ্টা

নিউজ ডেস্ক
আপলোড সময় : ৩০-০৩-২০২৪ ১২:৫২:২৮ অপরাহ্ন
আপডেট সময় : ৩০-০৩-২০২৪ ১২:৫২:২৮ অপরাহ্ন
ট্রেনের টিকিট পেতে এক ঘণ্টায় ২ কোটি বার চেষ্টা
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে শত ভাগ অনলাইনে টিকিট কেনার চেষ্টায় রেকর্ড গড়লেন ঈদে ঘরে ফেরা রেলের অগ্রিম টিকিটপ্রত্যাশীরা। এক ঘণ্টায় রেলের সার্ভারে হিট পড়ে ২ কোটি ২০ লাখ বার। এদিকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও এখনও জমে ওঠেনি। ২০ রমজানের পর যাত্রীচাহিদা বাড়বে বলে প্রত্যাশা পরিবহন সংশ্লিষ্টদের।
 
ঈদ মানেই নাড়ির টানে ঘরে ফেরা। পরিবার-পরিজনের সঙ্গে আনন্দময় সময় কাটাতে রাজধানীবাসী ছুটে যান আপন ঠিকানায়। এবারও তার ব্যতিক্রম হবে না। তবে রেলস্টেশন বা বাস কাউন্টারে এবার ভিড় নেই বললেই চলে।
 
এবার রেলের সব অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে। শুক্রবার সকাল ৮টায় শুরু হয় ৮ এপ্রিলের আগাম টিকিট বিক্রি। এদিন অনলাইনে টিকিট কেনার চেষ্টায় ইতিহাস গড়েন টিকিটপ্রত্যাশীরা। রেলের সার্ভারে প্রথম ঘণ্টায় হিট পড়ে ২ কোটি ২০ লাখ বার।
 
অনলাইনে টিকিট যারা পাননি তাদেরও রয়েছে যাওয়ার সুযোগ। যাত্রার দিন মিলবে ২৫ শতাংশ আসনবিহীন টিকিট। সেই সঙ্গে ২৫ জোড়া লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলবে বলে জানিয়েছেন কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার।
 
তবে উল্টো চিত্র রাজধানীর গাবতলী, কল্যাণপুর, পান্থপথ, সায়েদাবাদের মতো বাসস্ট্যান্ডগুলোতে। ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও এখনও জমে ওঠেনি। নেই আগাম টিকিটপ্রত্যাশীদের ভিড়।
 
বাস কোম্পানি ও টিকিট বিক্রেতাদের মতে, অধিকাংশ ঈদযাত্রী অনলাইন থেকে টিকিট কাটছেন। ঘরে বসে টিকিট কাটতে পারায় এবার কাউন্টারে ভিড় করছেন না কেউ। তবে ২০ রোজার পর যাত্রীচাহিদা বাড়বে বলে আশা পরিবহন সংশ্লিষ্টদের।
 
এদিকে যাত্রীদের ঝামেলামুক্ত ও আরামদায়ক ঈদযাত্রা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে দাবি বাস ও রেল কর্তৃপক্ষের।

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ