1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী কলেজের ১৫২তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : ০২-০৪-২০২৪ ১২:৪৩:৫৩ পূর্বাহ্ন
আপডেট সময় : ০২-০৪-২০২৪ ১২:৪৩:৫৩ পূর্বাহ্ন
রাজশাহী কলেজের ১৫২তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কলেজের ১৫২তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয়েছে। ১৫১ বছর পেরিয়ে ১৫২তম বছরে পা রাখলো ঐতিহ্যের ধারক দেশসেরা রাজশাহী কলেজ।

১৮৭৩ সালে প্রতিষ্ঠিত কলেজটি বাংলাদেশের শিক্ষা ও সংস্কৃতির বিকাশে এক অনন্য ভূমিকা পালন করে আসছে। ১৫১ বছরের পথ পরিক্রমায় কলেজটিতে গড়ে উঠেছে সুসংহত ও দৃষ্টিনন্দন অবকাঠামো এবং শিক্ষা সহায়ক সুন্দর পরিকাঠামো। প্রতিষ্ঠানটির নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি ও একাডেমিক উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করার ফলে উন্নত ও মানসম্মত শিক্ষার প্রসারে রাজশাহী কলেজ হয়ে উঠেছে দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ।

১৫১ বছর পেরিয়ে ১৫২তম বর্ষে পদার্পণের এই গৌরবোজ্জ্বল দিনটিকে স্মরণীয় করে রাখতে রাজশাহী কলেজ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, বেলুন ও ফেস্টুন উড়ানো ও প্রতিষ্ঠা দিবসের কেক কাটা।

প্রতিষ্ঠা দিবস উদ্যাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক। আরও উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. ইব্রাহিম আলী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, প্রতিষ্ঠা দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. সেরাজ উদ্দীন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারী এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ। সকালে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ মহোদয়ের নেতৃত্বে রাজশাহী কলেজের শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীবৃন্দ ও অন্যান্যদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলেজ প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ। সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা মানসম্মত শিক্ষা ও দক্ষ মানবসম্পদ তৈরিতে রাজশাহী কলেজ ভবিষ্যতেও অনন্য ভূমিকা পালন করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। রাজশাহী কলেজ প্রতিষ্ঠায় যাদের অবদান রয়েছে প্রতিষ্ঠা দিবসে তাঁদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। সন্ধ্যায় অধ্যক্ষ, উপাধ্যক্ষ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, শিক্ষকমণ্ডলী ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে ১৫২তম প্রতিষ্ঠা দিবসের বিশেষ কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ