1. জাতীয়
  2. রাজনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. বিনোদন
  6. তথ্যপ্রযুক্তি
  7. সারাদেশ
  8. ক্যাম্পাস
  9. গণমাধ্যম
  10. ভিডিও গ্যালারী
  11. ফটোগ্যালারী
  12. আমাদের পরিবার
ঢাকা , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ডিএমপির সেবার মান বাড়ানোর জন্য চালু হবে ‘মেসেজ টু কমিশনার।

নিউজ ডেস্ক
আপলোড সময় : ০২-১০-২০২৩ ০৩:১০:২৩ অপরাহ্ন
আপডেট সময় : ০২-১০-২০২৩ ০৩:১০:২৩ অপরাহ্ন
ডিএমপির সেবার মান বাড়ানোর জন্য চালু হবে ‘মেসেজ টু কমিশনার।

নিউজ ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অবৈধ অস্ত্র নিয়ন্ত্রণ একটি বড় চ্যালেঞ্জ বলে মনে করেন নতুন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতি ছাড়া রাজধানীতে কেউ কোনো কর্মসূচি পালনের চেষ্টা করলে তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস সেন্টারে নতুন কমিশনার এই হুঁশিয়ারি দেন। এ সময় কমিশনার বলেন, ডিএমপির থানাগুলোর সেবার মান বাড়ানোর জন্য ‘মেসেজ টু কমিশনার’ চালু করা হবে। যাতে ভুক্তভোগীরা সরাসরি কমিশনারের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। আজ ২অক্টোবর সোমবার সকালে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার। তিনি বলেন, যেকোনো ধরনের অপরাধের বিরুদ্ধে ডিএমপির প্রত্যেক ইউনিটকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি যেসব সন্ত্রাসীরা জামিনে রয়েছেন তাদের ওপরও নজরদারি রাখা হচ্ছে।

ঢাকা মহানগরীতে ছিনতাই নিয়ন্ত্রণে একটি টাক্সফোর্স গঠন করা হবে বলেও জানান হাবিবুর রহমান। তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন এলাকায় সাইবার ক্রাইম ও মাদক নিয়ন্ত্রণে অগ্রাধিকার দেওয়া হবে। রাজধানীর সবগুলো থানা সিসিটিভি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা আছে বলেও জানান নবনিযুক্ত এই কমিশনার। পুলিশের অনুমতি ছাড়া কোন সংঘটন রাজধানীতে কোনো কর্মসূচি পালনের চেষ্টা করে, তাদের বিরুদ্ধে ডিএমপি অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কমিশনার বলেন, সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। গত শনিবার (৩০ সেপ্টেম্বর) ডিএমপির ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্ব নেন হাবিবুর রহমান। দায়িত্ব নেওয়ার পর এই প্রথম সংবাদ সম্মেলনে আসলেন তিনি।

নিউজটি আপডেট করেছেন : Daily Sonali Rajshahi

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ